May 19, 2024, 1:41 pm

সংবাদ শিরোনাম :
সিলেট মহানগর যুবলীগের ৪ নং ওয়ার্ড কমিটি গঠন”সভাপতি পদে শাকিল নির্বাচিত চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প
ওসমানীনগরে বাঁশের সাঁকো পুড়ালো দুর্বৃত্তরা

ওসমানীনগরে বাঁশের সাঁকো পুড়ালো দুর্বৃত্তরা

Please Share This Post in Your Social Media

ওসমানীনগর প্রতিনিধিঃঃ সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সীমান্তবর্তী ১০ গ্রামের মানুষের চলাচলের সরাসরি যোগাযোগের একমাত্র মাধ্যম অষ্টাগাঙ্গের উপর নির্মিত বাঁশের সাঁকো রাতের আধারে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ফলে গত পাঁচ দিন ধরে দুই উপজেলার লক্ষাধিক মানুষের রয়েছেন যোগযোগ বিচ্ছিন্ন।

সাঁকোটি পুড়িয়ে দেয়ায় এলাকার সাধারণ মানুষসহ অসুস্থ রোগী ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। বিষয়টি নিয়ে স্থানীয় মধ্যে চরম ক্ষোভ বিরাজ করলেও ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও এখন পর্য়ন্ত ঘটনার সাথে জড়িত কাউকে সনাক্ত করতে পারেনি প্রশাসন। তবে গত সোমবার বিকেলে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন পূর্বক জড়িতদের খোঁজে বের করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।জানা যায়, ওসমানীনগরের উমরপুর ইউপির মজলিশপুর গ্রামের অষ্টাগঙ্গা খালের উপর স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত পাকা সেতু না থাকায় প্রতি বছর শুষ্ক মৌসুমে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে বাঁশের চাটাই দিয়ে সাঁকো নির্মাণ করা হয়। আর এই সাঁকো দিয়ে ওসমানীনগরের মাধবপুর, মজলিশপুর, মির্জা সহিদপুর, মিটাভরাং, সান্দরগাও এবং জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউপির দাওরাই, ঐয়াকোনা, নোয়াগাঁও, মিঠাভরাং ও জায়ফরপুর গ্রামের লক্ষাধিক মানুষ ছোট ছোট যানবাহনসহ পায়ে হেটে চলাচল করে আসছে।গত শুক্রবার গভীর রাতে অজ্ঞতনামা দৃর্বত্তরা সাঁকোর একাধিক স্থানে দাহ্যপদার্থ দিয়ে আগুন লাগিয়ে বাঁশের সাঁকোটির একাধিক স্থান পুড়িয়ে দেয়। সরজমিনে গিয়ে দেখা যায়, সাঁকোর উত্তর ভাগের অনেকাংশ আগুনে পুড়ে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া সাঁকোর একাধিক স্থাননের খন্ড খন্ড অংশ পুড়ে প্রায় পুরো সাঁকোটি অকেজো হয়ে পরেছে।

স্থানীয় একাধিক লোকজন জানান, প্রায় দুই মাস পূর্বেও এই সাঁকোটি পুড়িয়ে দেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা একই ভাবে মজলিশপুর গ্রামের পল্লী বিদ্যুতের ৩৩ কেভি লাইন কেটে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে ফেলে অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা। এই ঘটনায় পল্লী বিদ্যুতের খাশিকাপন জোনাল অফিসের ডিজিএম ওসমানীনগর থানায় মামলা দায়ের করলেও এখন পর্যন্ত সেই ঘটনার সাথে জড়িত কাউকে সনাক্ত করা হয়নি।মজলিশপুর গ্রামের আনহার আলী, রায়হান আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রহিম, মিঠাভরাংয়ের উমরা মিয়া, নূরুল ইসলাম ও সিএনজি অটোরিকশা চালক আব্দুল হক বলেন, দুস্কৃতিকারিরা সাঁকোটি পুড়িয়ে ফেলায় আমরা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছি। এই বিষয়ে আমরা তাৎক্ষনিক তিন গ্রামের মানুষ বৈঠক করে মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঘটনাটি কে বা কারা ঘটিয়েছে তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আমরা প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।ওসমানীনগর থানার ওসি এসএম মাইন উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি জড়িতদের সনাক্ত ও গ্রেফতারে থানা পুলিশ তৎপর রয়েছে। সার্বিক বিষয় খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বিএ/১৬ ফেব্রুয়ারি





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd